ফারুক চৌধুরীর উন্নয়নে রাজশাহী১ অাসনে জনমনে সাড়া

ফারুক চৌধুরীর উন্নয়নে রাজশাহী১ অাসনে জনমনে সাড়া

একেএম বাবু, রাজশাহী প্রতিনিধি :-
রাজশাহী জেলার মধ্যে গুরুত্বপূর্ন অাসন অত্র জেলার রাজশাহী( ১) অাসন।এ অাসনে তানোর ও গোদাগাড়ী দুটি উপজেলাতে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শেখ হাসিনার মনোনিত এক মাত্র অাস্থাভাজন ব্যক্তি হিসেবে নৌকা নিয়ে লড়বেন তিনি হচ্ছেন রাজশাহী জেলা অা,লীগ সভাপতি, তানোর গোদাগাড়ীর বর্তমান সাংসদ অালহাজ্ব ওমর ফারুক চৌধুরী।

ফারুক চৌধুরীর উন্নয়নে রাজশাহী১ অাসনে জনমনে সাড়াতিনি অাবারো নৌকার মাঝি হচ্ছে অনেকে এটা প্রায় নিশ্চিত বলে জানিয়েছে। সে অালোকে দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও যোগাযোগ মন্ত্রী ওবাইদুল কাদের তিনিও রাজশাহী ১ গোদাগাড়ী তানোর অাসনকে এগিয়ে নিতে ব্যাপক উন্নয়নের জন্য গ্রিনসিগন্যাল দিয়েছেন এবং রাস্তা ঘাট স্কুল, কলেজ, মাদ্রাসা সহ সকল দিকে উন্নয়ন শুরুর কারনে অা,লীগ পরিবারের মাঝে উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে। অাগামীতে এ অাসনে একমাত্র নৌকার মাঝি হিসেবে রাজনৈতিক মাঠের জরিপ,এনএসঅাই রিপোট খুব ভালো বলছে তা অালহাজ্ব ওমর ফারুক চৌধুরী পক্ষে অাছে। এবং তাকে ছাড়া এ অাসনে কোন বিকল্প প্রার্থীএ সময় ভাবলে ঠিক হবে না বলে প্রতিনিধিকে মত দিয়েছেন। কারন হিসেবে প্রায় অনেক নেতা কর্মীরা মন্তব্য করে বলেছেন বর্তমান এমপির সাথে সংগঠনে থাকতে সকল দলের অঙ্গ সংগঠনে দাপটে থাকে মুজিব প্রিয় কর্মীদের জরিপে সেটাও পছন্দের কথা উঠে এসেছে? হঠাৎ করে কেউ অাবির্ভাব হলে ভাবতে হবে তাদের পক্ষে সংগঠন কত টুকু অাছে ,মাঠ জরিপ, এনএসঅাই রিপোট কার দিকে দিকে এগিয়ে অাছে, সে গুলো সঠিক ভেবে সিদ্ধান্ত নেবে অা,লীগের দলীয় সভানেত্রী শেখ হাসিনা। এসব ককথা অা,লীগের অাস্থাভাজন গোপন সূত্রে তা জানা গেছে? অপরদিকে ফারুক চৌধুরী ছাড়া জনপ্রিয় এমপি পদপ্রার্থী হিসেবে, তানোর গোদাগাড়ীর অা,লীগের নেতা কর্মীদের মনে প্রানে গড়ে উঠেনি। রাজশাহী প্রতিনিধি হিসেবে দেশ জাতীর কল্যানে মাঠ পর্যবেক্ষণ
সরেজমিন রাজশাহী ১ অাসনের বিভিন্ন এলাকা ঘুরে ও খোজ খবরে জানা গেছে, অা,লীগের নেতা কর্মীরা বর্তমানে এমপির উন্নয়ন দেখে সাধারন ভোটাদের উন্নয়ন চিত্র তুলে ধরার কথা সংবাদ কর্মীদের কাছে এ ধরনের মতামত দিয়েছেন।এদিকে অনেক জনদের কথা বলতে দেখা গেছে এমপির কাজ কর্মে তা বলে দিচ্ছে অাগামীতে এ অঞ্চলের নৌকার মাঝি হচ্ছে। এক পর্যায়ে ঘুরতে ঘুরতে তানোর যুবলীগ সভাপতি, কলমা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, লুৎফর হায়দার রশিদ ময়নার সাথে সাক্ষাত হলে (এমপির) উন্নয়নের চিত্র গুলো জানতে চাইলে, তিনি বলেন কলমা সহ পুরো তানোরের অনেক গুরুত্বপূর্ন দিক সঠিক নির্নয় করে উন্নয়ন শুরু হয়েছে যেমন কলমা ইউনিয়ন হতে কামারগাঁ ইউনিয়নে বিলের মধ্যে যাতায়াতের কাঁচা রাস্তাটি, পাকা হবে অল্প কিছু দিনে এবং তা টেন্ডার হয়ে গেছে। তিনি বলেন এক সময় কলমা ইউনিয়ন পরিষদ উন্নয়নে অনেক পিছিয়ে ছিলো কিন্তুু বর্তমানে অনেক দুর এগিয়ে গেছে সঠিক পরিকল্পনার কারনে ব্যাপক উন্নয়ন হয়েছে। তিনি বলেন অত্র ইউপিতে ১৮ থেকে ২০ কিলো মিটার নতুন রাস্তার কাজ হয়েছে, তাছাড়া রাস্তার রিপারিং কাজতো জোরে চলছে, গুরুত্বপূর্ন মোড়ে মোড়ে সৌরবিদুৎ স্থাপন করা হয়েছে ময়না চেয়ারম্যান এ সব কথা বিস্তারিত ভাবে জানিয়েছেন। তিনি অারো বলেছেন এ পরিষদ এক সময় ফাঁকা জায়গায় দাঁড়িয়ে ছিলো কিন্তুু দায়িত্বের পর ব্যাপক হারে অসহায়দের দিকে নজর দিয়ে বয়স্ক ভাতা, বিধবা ভাতা,প্রতিবন্ধি ভাতা, সহ অারো বিভিন্ন ধরনের জননেত্রী শেখ হাসিনার দেয়া ভাতা দিয়ে পিছিয়ে পড়া অসহায় হতোদরিদ্রদের অারো সেবা দিয়ে তাদেরকে এগিয়ে নেয়া হচ্ছে? এছাড়া রাজশাহী ১ অাসনে এ সরকারের অামলে সকল ধর্মের মানুষেরা শান্তিতে বসবাস করছে? অাবার অবহেলিত অাদিবাসিদের তাদের চেহারা দেখে বোঝা যাবেনা তাদের জীবন মান কতটুকু উন্নয়ন করেছে শেখ হাসিনার সরকার।চেয়ারম্যান ময়না বলেন, অত্র পরিষদের বাউন্ডারি ওয়াল,গোডাউন,পরিষদের সিমানায় নিজস্ব মসজিদ তৈরী হচ্ছে। তিনি বলেন জরুরী রাস্তা গুলোর খোজ নিয়ে এসভি করন পুরো তানোরে সমান তালে এগিয়ে যাচ্ছে এবং উন্নয়ন হচ্ছে।এছাড়া বরেন্দ্র অঞ্চল কলমা ইউনিয়নে চেয়ারম্যান বলেছেন২০০ টির মত সাব মারসেবুল পাম্প দেয়া হয়েছে। তিনি বলেন এ সব কিছুর মুলে (এমপি) অালহাজ্ব ওমর ফারুক চৌধুরী অবদান এবং দেশের প্রধানমন্ত্রী ডিজিটাল ও ২১ভিশন বাস্তবায়ন নারী জননেত্রী শেখ হাসিনা।তিনি এ অঞ্চলে সু নজর রেখেছে বলে বিদুৎ গতিতে উন্নয়ন হচ্ছে। অপরদিকে লুৎফর হায়দার রশিদ ময়না উপস্থিত সংবাদ কর্মীদের বলেছেন, শহীদ পরিবারের সন্তান রাহশাহীর সংগ্রামী সংগঠক অালহাজ্ব ওমর ফারুক চৌধুরী(এমপি) তিনি তানোরের মাটিতে অালু চাষিদের বিশ্বের কাছে তানোরের অালু ভালো সংবাদ বৃদ্ধি হয়েছে।তিনি বলেন এগুলো শিল্পপ্রতিষ্ঠান এলকার বেকারদের অনেক কর্মসংস্থানে বিল্পবও ঘটিয়েছে।শুধু তানোরে ৫টি অালু হিমাগার উদ্বোধন করেছেন অালহাজ্ব ওমর ফারুক চৌধুরী, তিনি অাবার শিল্প মালিকদের অত্র এলাকাতে বিভিন্ন প্রতিষ্ঠান গড়তে সার্বিক সহযোগিতা করে চলেছেন। অনুসন্ধানিতে দেখা গেছে তানোর গোদাগাড়ী সহ পুরো জেলাতে অা,লীগ সংগঠনের অাজ শক্তিশালীর এ মুলে ফারুক চৌধুরীর ব্যাপক অবদান রয়েছে এ কথা সবাই জানে। তার পর কি হয় দেখার অপেক্ষা।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment